মেনু বন্ধ করুন

আমাদের সম্পর্কে

আমি মোঃ রাসেল খন্দকার, ২০০৩ সালে এস এস সি পরীক্ষা, ২০০৫ সালে এইচ এস সি এবং ২০১১ সালে রসায়ন বিদ্যায় মাস্টার্স পাস করি। আমি ছাত্রাবাসে থেকে পড়াশুনা করতাম এবং ছাত্রাবাসে থাকা কালীন সময়ে আমি অনেক টিউশনি করতাম। টিউশনি করানো এবং আমার নিজের পড়াশুনার জন্য বিভিন্ন সময় অনেক ধরনের বোর্ড বই দরকার হত। বাড়ি থেকে নেওয়া অল্প কিছু টাকা দিয়ে সারা মাস শেষ করা এবং সেই টাকা থেকে বিভিন্ন ধরনের বই কেনা আমার জন্য খুবই কষ্টসাধ্য ছিল। অনেকবার আমার কাছে বই কেনার টাকা ছিল না, আমি বন্ধুদের কাছ থেকে অনেক কষ্ট করে বই ধার নিতাম।
যদিও পড়াশুনার কোন শেষ নাই ,মাস্টার্সের পর পিএইচডি সহ আরো অনেক পড়াশুনা আছে তবুও বাংলাদেশের প্রেক্ষাপটে, প্রাতিষ্ঠানিক ভাবে আমি আমার পড়াশুনার মোটামুটি ভাবে শেষ ধাপটি পার করেছি । আজ আমি কলেজের ছাত্রাবাসে থাকি না, নিজের বাসাতেই থাকি, বাসা থেকে টাকা নিতে হয় না; নিজেই এখন বাসাতে টাকা পাঠাই। আমি হয়ত আজ প্রাতিষ্ঠানিক ভাবে ছাত্র নই তবুও প্রাতিষ্ঠানিক ছাত্রজীবনটা আমি ভুলি নাই।

কলেজে এ থাকাকালীন সময় থেকেই অনলাইনে অর্থ উপার্জনের প্রতি আমার প্রচুর আগ্রহ ছিল। অর্থ উপার্জনের জন্য আমি সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান থেকে ট্রেইনিং করেছি। একটা সময় আস্তে আস্তে এই আগ্রহটা পেশায় পরিণত হতে শুরু করল। বর্তমানে একজন সফল মার্কেটার হিসেবে নিজেকে ভাগ্যবান বলে মনে করি।
যখন আমি কলেজ হলরুমে ছিলাম তখন থেকেই ভাবতাম, কিভাবে আমার মত ছাত্রদের মাঝে খুব সহজেই বিভিন্ন ধরনের প্রয়োজনীয় বই পৌছে দেওয়া যায়? এই ওয়েবসাইটটি বানানোর পিছনে মূল উদ্দেশ্য হল, আমি আমার ওয়েবসাইটে অনেক বই শেয়ার করবো যাতে আমার মত ছাত্রাবাসে থাকা ছাত্রদের অনেক উপকারে আসবে ।তাছাড়া ওয়েবসাইটে আমি অনলাইন থেকে অর্থ উপার্জনের বিভিন্ন পদ্ধতিও শেয়ার করবো। আমি জানি না আমি কতটুকু সফল হতে পারব? তবে আমি আমার সরকারি চাকরি এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করার পর যে অবসর সময়টুকু পাবো, সেই সময়ে আমি ছাত্রাবাসে থাকা ছাত্রছাত্রী এবং বেকার ভাইবোনদের জন্য বিভিন্ন পিডিএফ বই ডাউনলোড এবং অনলাইন থেকে অর্থ উপার্জনের সহজ পদ্ধতি নিয়ে আমার এই ওয়েবসাইটে কন্টেন্ট লিখব।

makemoneybd.com হবে একটি মেক মানি রিলেটেড ওয়েবসাইট ।যেখানে মেক মানির সাথে সকল শ্রেণির বোর্ড বই ডাউনলোড, নতুন নতুন গল্পের বই এর পিডিএফ  ইবুকও পাওয়া যাবে।

তাছাড়া সরকারী চাকরির খবর, এস ই ও, ওয়ার্ডপ্রেস, এফিলিয়েট মার্কেটিং এর নতুন নতুন পদ্ধতি এবং নতুন নতুন গল্পের বই তো থাকবেই । আমি আমার ওয়েবসাইটে কপিরাইট সংক্রান্ত কোনো ধরনের প্রকাশিত সামগ্রী প্রকাশ করি না । কারণ আমি এবং আমার ওয়েবসাইটের অন্যান্য সকল এডিটর, যে কোন ব্যক্তি / প্রতিষ্ঠানকে সম্মান করি। কপিরাইট আইনের প্রতি আমাদের প্রচুর সম্মান রয়েছে। যদি আপনি কোনও বিষয়বস্তুতে কপিরাইট দাবি করেন তবে আমাদের ইমেইল করুন। তদন্ত সাপেক্ষে,আমাদের সাইট থেকে নিবন্ধকের বিষয়বস্তু সরানো হবে।আমাদের মেইল ঠিকানা-(rasel2003@gmail.com)। এছাড়াও, আমরা সমস্ত লেখকদের সম্মান করি,যারা এই ক্লাসিক বইগুলি লিখেছিলেন।

মেক মানি বিডি সাইট থেকে আমরা বিভিন্ন বাংলা ও ইংরেজী পপুলার বই এর সেবা দিতে সদা প্রস্তুত।

আপনাদের ধন্যবাদ।